Ads

মঙ্গলবার, ১ সেপ্টেম্বর, ২০২০

নাম দিয়া কাম ?

 ধড়ফড় করে বিছানা ছেড়ে উঠে বসলাম। কপাল ঘেমে উঠেছে। ঢকঢক করে জল খেয়ে একটু স্বস্তি পেলাম এবং বোধোদয় হল  এতক্ষণে যে আমি স্বপ্ন দেখছিলাম।

কি দেখেছিলাম? না মনে হয় খেয়েছিলাম। চড়!!! স্বপ্নে চড় খেয়েছ কোনদিন? 

আমি খেয়েছি। আমার প্রাইমারি স্কুলের শিক্ষক স্বপ্নে আমাকে মেরে গেলেন।

পড়া পারিনি বলে আমাকে পরের দিনের জন্য একটা হোম ওয়ার্ক দিয়েছিল। হোম ওয়ার্ক টা হল আমি স্কুল থেকে বাড়ি ফেরার পথে যতজন মানুষকে দেখবো তাদের সম্পর্কে  এক-দু লাইন লিখতে হবে নামসহ। মানে নাম সহ বাক‍্যরচনা ( তখন ক্লাস ফোর )


পরের দিন লিখে নিয়ে গেলাম। লেখা টা এমনই ছিল।


১) নাম- কুবের শেখ

বাক‍্যরচনা- আমাদের ইস্কুল মাঠের ধাড়ে কুবের বসে ভিক্ষে করছিল।


২)নাম- ভগবান দাস

বাক‍্যরচনা- রাস্তার পাশে মন্দিরে  ভগবান জল দিচ্চিল।


৩)নাম- হারাধন ঘোষ।

বাক‍্যরচনা- হারাধন ঘোষের তিন তলা বাড়ি।

(তখন হারাধন কে দেখতে পাইনি,তাই এটাই লিখেছিলাম।)


৪)নাম- যুধিষটির পাল।

বাক‍্যরচনা- যুধিষটির পাল ভদ্রেশর দের গাছে আম চুরি করছিল।


৫)নাম- বক্বার আলি

বাক‍্যরচনা-  আলে দাড়িয়ে বক্বার আলি বকবক করছিল।


৬)নাম- নিশিথ হালদার।

বাক‍্যরচনা- নিশিথের বাবার টচলাইট নিয়ে নিশিথ টচ জালছিল।


৭)নাম- পবন পাত্র

বাক‍্যরচনা-গরমে জলের পাত্রে বসে চান করছিল।


৮)নাম- অলির মা।(অলির মায়ের নাম জানতাম না,তাই )

বাক‍্যরচনা- অলির মা ঐ গলিতে ঢুকে এই গলি দিয়ে বেরোলো


৯)নাম- টেপী (ভালো নাম জানতাম না)

বাক‍্যরচনা- টেপী ভাত খেয়ে পেট ফুলোচ্চিল আর ওর মা বকছিল।


১০)নাম- জলধর তলাপাত্র

বাক‍্যরচনা- জলধর জলভরতে কল টানছিল।


 বাড়ি আসার পথে যা যা দেখেছিলাম সেগুলোই লিখেছিলাম কিন্তু।

পরের দিন এগুলো দেখে মাষ্টার মশাই বলে উঠল "নামের সাথে ইয়ার্কি হচ্ছে? আর এত বানান ভুল কেন😠😠😠?"

কথাটা শেষ হতে না হতেই কষিয়ে থাপ্পড় এসে পড়ল আমার গালে। আমি ধড়ফড়িয়ে উঠলাম।

❤️❤️❤️ SHARE & SUBSCRIBE ❤️❤️❤️

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন